ঢাকা, রবিবার, ১২ মে, ২০২৪

পূর্ব ঘোষণা অনুযায়ী ১৯ মার্চেই ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা

পূর্ব ঘোষণা অনুযায়ী ১৯ মার্চেই ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত আছে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।সোমবার পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এ তথ্য জানিয়ে বলেন, “এখন পর্যন্ত পরীক্ষা পেছানোর কোনো সিদ্ধান্ত নেই।”


পিএসসির চেয়ারম্যান আরও বলেন, “কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে ১৯ মার্চ এই পরীক্ষা নেওয়া হবে। এখন পর্যন্ত এই সিদ্ধান্তই আছে।”তবে চাকরি প্রার্থীদের একটি অংশ পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে আসছেন পিএসসির কাছে।


৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছাতে সোমবার রাজধানীর শাহবাগে মানববন্ধন ও সমাবেশ করেছেন বিসিএস পরীক্ষার্থীদের একটি অংশ। মানববন্ধনে ওই পরীক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা কলেজের প্রাক্তন শিক্ষার্থী রাকিবুল ইসলাম।


রাকিবুল ইসলাম বলেন, “বর্তমানে করোনার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে নতুন করে লকডাউন দেওয়া হয়েছে। প্রতিবেশী দেশ ভারতের আইএস পরীক্ষা ১৪ মার্চ নেওয়ার কথা থাকলেও সেটি স্থগিত হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। তারা চাইলেই করোনা বিবেচনায় পরীক্ষা পেছাতে পারে।”

ads

Our Facebook Page